হ্যাকারের মত যেকারো নির্ভুল লোকেশন বের করুন

 

হ্যাকারের মত যেকারো নির্ভুল লোকেশন বের করুন
যারা পূর্বেই কালি লিনাক্স এর সাথে পরিচিত এবং কালি লিনাক্স ব্যবহার করেন আজকের এই ট্রিকটি মূলত তাদের জন্য । কারণ আমরা যেই টুলটি ব্যবহার করে সরাসরি যেকারো লোকেশন বের করব সেই টুলটি শুধু মাত্র লিনাক্স এর ক্ষেত্রে প্রযোজ্য । এখন যদি আপনার কালি লিনাক্স ইনসটল করা না থাকে তাহলে ইউটিউবে অনেক টিওটোরিয়াল পাবেন সেগুলো দেখে প্রথমে কালি লিনাক্স ইনসটল করে নিন । তারপর মজিলা ফায়ারপক্স এ গিয়ে নিচে দেওয়া লিংক থেকে টুলটি ডাওনলোড করে নিন । তারপর টুলটি আনজিপ করে নিন । এখানে আনজিপ করতে হলে আগে নতুন একটি ফোলডার তৈরি করতে হবে । তারপর ঐ তৈরি করা ফোলডার এ টুলটি আনজিপ করতে হবে ।

আনজিপ করার পর ফোলডারটিতে চারটি ফাইল দেখতে পাবেন । এখন ফোল্ডারের যেকোনো জায়গায় মাউজের ডানপাশের বাটনে কিল্ক করে ওপেন ইন টারমিনাল এ কিল্ক করতে হবে ।
এখানে নতুন একটি টারমিনাল ওপেন হবে । এখন নিচের তিনটি কমান্ড দিন :

  1. ls
  2. chmod +x TrackUrl.sh
  3. / TrackUrl.sh

আরো নতুন একটি টারমিনাল ওপেন হবে । সেখানে প্রথম লাইনে কানেক্টিং দেখাবে ।যতক্ষন পর্যন্ত না অনলাইন দেখাবে ততক্ষন পর্যন্ত অপেক্ষা করুন । যখনই অনলাইন হবে সেই টারমিনালে সর্বশেষে দুইটি লিংক দেখতে পাবেন । এখন  দ্বিতীয় লিংকটি প্রথম টারমিনালে URL এ টাইপ করুন ।

টাইপ করার পর সেইম লিংক আপনি যার লোকেশেন দেখতে চান তাকে পাঠান ।এখানে যদি ভিকটিম লিংকটিতে প্রবেশ করে Allow  তে প্রেস করে তাহলে সাথে সাথে তার লোকেশন পেয়ে যাবেন । কিভাবে পাবেন সেটা এখন বলছি ।

দ্বিতীয় যে টারমিনালটি রয়েছে সেটায় LONGME নামে একটি লেখা দেখতে পাবেন এবং ঐ দেখার পাশে একটি কোড দেখতে পাবেন । কোডটি খাতায় লিখে নিন । কারণ এখান থেকে কপি করা যাবে না ।

এখন google.com/maps এ গিয়ে একটি সার্চ বক্স দেখতে পাবেন সেখানে কোডটি টাইপ করে এন্টার এ প্রেস করার সাথে সাথে ভিক্টিম এর লোকেশন পেয়ে যাবেন।

যদি বুঝতে সমস্যা হয় তাহলে নিচের ভিডিও টিওটোরিয়াটি দেখুন 
 

 

 

 

About regulartechbd

Check Also

প্রোগ্রামিং চর্চার ১০টি অনলাইন জাজ!!

প্রোগ্রামিং চর্চার ১০টি অনলাইন জাজ!!

প্রোগ্রামিং চর্চার ১০টি অনলাইন জাজ!! অনেক ওয়েবসাইট আছে, যেখানে অনেক প্রোগ্রামিং সমস্যা দেওয়া আছে এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *