রহস্যময় ও বিস্ময়কর বিজ্ঞানী Nikola Tesla

রহস্যময় ও বিস্ময়কর বিজ্ঞানী Nikola Tesla

থিবীর ইতিহাসে সব থেকে রহস্যময় ও বিস্ময়কর বিজ্ঞানী ছিলেন Nikola Tesla যিনি সত্যি বলতে পুরো আধুনিক পৃথিবীরটা আমাদের দিয়ে গেছেন ।

আপনি হয়তো অনেক কিছু জানেন না তাঁর আবিষ্কার সম্পর্কে । যার ছিল ৩০০ টির বেশি আবিষ্কারের প্যাটেন্ট এবং তাঁর আবিষ্কার গুলো ছিল সময়কে ছাপিয়ে গিয়ে সে সময় থেকেও অনেক অনেক আধুনিক যা বর্তমান যুগেও আধুনিক হিসাবে বিবেচিত হয় ।

তাঁর এমনও আবিষ্কার ছিল পৃথিবী ধ্বংস করার ক্ষমতা ছিল কিন্তু মানব কল্যাণের জন্য তিনি সেই আবিষ্কার গুলোকে নষ্ট করে দেন ।

জানিনা মিডিয়া কোন তাঁকে নিয়ে খুব একটা লেখে না । কিন্তু তাঁর সম্পর্কে জানার পর তাঁকে সমস্ত বিজ্ঞানীদের মধ্যে শ্রেষ্ঠ মনে হয়েছে । কারন Nikola Tesla ই একমাত্র বিজ্ঞানী যিনি যা চিন্তা করতেন তাই ই তৈরি করে দেখাতে পারতেন, এই জন্য অন্যান্য বিজ্ঞানীরা তাঁকে ইতিহাসের সবথেকে পাগলাটে বিজ্ঞানী বলে আখ্যা দিয়েছিলো
অন্যান্য বিজ্ঞানীদের সাথে নিকোলা টেসলার তুলনা চলে না শুধু এই টুকুই বলা যায় তাঁরা শুধু থিওরি আকারে তাঁদের আবিষ্কার গুলোকে প্রকাশ করতেন সেখানে নিকোলা টেসলা বাস্তবে তৈরি করে দেখাতেন ।এবং তাঁর প্রত্যেকটা আবিষ্কারই ছিল অন্যান্য বিজ্ঞানী থেকে অনেক বিস্ময়কর । নিকোলা টেসলাকে বলা হয় “The Wizard of Electricity” কিন্তু তিনি ছিলেন আসলে “The King of all Scientists”.
এবং তাঁর আবিষ্কারই পৃথিবীটাকে আধুনিক করেছে । ” হ্যাঁ তিনিই নিকোলা টেসলা, যাকে সম্মানকরি পৃথিবীর শ্রেষ্ঠ Engineer হিসাবে এবং আমার চোখে তিনি পৃথিবীর শ্রেষ্ঠ বিজ্ঞানী ” 💜💜 ।

About regulartechbd

Check Also

পাইথন – ইতিহাস, বর্তমান ও ভবিষ্যৎ!!!

পাইথন – ইতিহাস, বর্তমান ও ভবিষ্যৎ!!!

পাইথন – ইতিহাস, বর্তমান ও ভবিষ্যৎ   প্রোগ্রামিং সম্পর্কে সামান্য ধারণা আছে, অথচ পাইথনের নাম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *