যে কোনো মুভি দেখুন বাংলায়। Watch any movie’s in bangla subtitile

কিভাবে বাংলা সাবটাইটেল দিয়ে যেকোনো সিনেমা দেখবেন?

 

আমরা সবাই কম-বেশি চলচিত্র দেখতে পছন্দ করি। সারা বিশ্ব জুড়ে অনেক চলচ্চিত্র ইন্ডাস্ট্রি রয়েছে। যেমনঃ হলিউড, বলিউড, টালিউড, কোরিয়ার ইত্যাদি। মাষ্টারফিস সিনেমা গুলো বেশির ভাগ ইংরেজি ভাষায় হয়ে থাকে। এক্ষেত্রে অনেকেই ইংরেজি ভাষা বুঝতে সমস্যা হয়। তবে, আপনার চাইলে ভিন্নধর্মী ভাষার সিনেমা গুলো খু্বই সহজে বাংলা ভাষায় উপভোগ করতে পারেন।

এখন কথা হচ্ছে কিভাবে দেখবেন? প্রথমে আপনাদেরকে এখানে কিল্ক করে ওয়েবসাইটিতে প্রবেশ করুন। তারপর আপনি সেখানে একটি সার্চ অপশন দেখতে পাবেন সেখানে আপনি যেই সিনেমাটি বাংলা ভাষায় উপভোগ করতে চান সেই সিনেমাটির নাম লিখে সার্চ করুন। তারপর একটি নতুন পেইজ ওপেন হবে। নতুন পেইজে অনেক ভাষার সাবটাইটেল দেখতে পাবেন। যেমন শুরুতেই রয়েছে আরবি ভাষার সাবটাইটেল। ঔ পেইজে কিছুটা নিচের দিকে গেলেই বাংলা সাবটাইটেল দেখতে পাবেন। তারপর, সিনেমার নামের সাথে বাংলা সাবটাইটেলের নাম মিলিয়ে নিন। যেই নামটি মিলবে সেটায় কিল্ক করে ডাউনলোড বাটনে এ প্রেস করুন। সাবটাইটেলটি ‘Zip’ আকারে ডাউনলোড হবে। যদি আপনি মোবাইলের মাধ্যমে সাবটাইটেলটি করেন, তাহলে মোবাইলের প্লে-ষ্টোর থেকে ‘UnZip’ এপটি ডাউনলোড করুন। তারপর unzip এপটি দিয়ে ডাউনলোড করা zip সাবটাইটেলটি সিলেক্ট করে extract করুন। এরপর আপনি mx player দিয়ে সিনেমাটি ওপেন করে mx player এর উপরের ডানপাশের কর্ণারে থ্রি-ডট এ প্রেস করুন। সেখানে সাবটাইটেল অপশনটি সিলেক্ট করে extract করা সাবটাইটেলটি লোড করুন। এক্ষেত্রে আপনি বাংলা সাবটাইটেলটি উপভোগ করতে পারবেন।

বলে রাখা ভালো সব সিনেমার সাবটাইটেল আপনারা নাও পেতে পারেন। কারণ সাবটাইটেল গুলো অটোমেটিক এখানে আপলোড হয় না। মূলত সাবটাইটেল গুলো কিছু সিনেমা প্রেমি মানুষ তৈরি করে থাকেন। তাদের করণেই আমরা বাংলা ভাষায় ভিন্ন ভাষায় মাষ্টারফিস সিনেমা গুলো উপভোগ করতে পারি। আপনি যদি সিনেমা প্রেমি হয়ে থাকেন তাহলে নিচের দুইটি ফেসবুক গুফ এ জয়েন হতে পারেন। তারাই মূলত বেশিরভাগ বাংলা সাবটাইটেল তৈরি করেন।

সাবটাইটেল হাট-Subtitle Hut

সিরিয়াল কিলার – Serial Killer

About regulartechbd

Check Also

Best Web Series Of All time

Best Web Series Of All time

Best Web Series Of All time Most popular and best web series list given below.Hope …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *