মুখ উজ্জ্বল করার জন্য এখানে ১৫টি ঘরোয়া টিপস।

মুখ উজ্জ্বল করার জন্য এখানে ১৫টি ঘরোয়া টিপস রয়েছে। যে গুলো আমরা প্রতিদিন আমাদের নানা কাজে ব্যবহার করে থাকি। খুব সহজেই এখন আপনিও আপনার মুখের উজ্জ্বলতা বাড়ান।

 

    1. লেবুর রস: আপনার মুখে তাজা লেবুর রস 10-15 মিনিটের জন্য লাগান এবং পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি প্রাকৃতিক ব্লিচিং এজেন্ট হিসেবে কাজ করে।
    2. মধু: আপনার মুখে কাঁচা মধু ম্যাসাজ করুন এবং 15-20 মিনিটের জন্য রেখে দিন। গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। মধু ত্বককে ময়েশ্চারাইজ এবং উজ্জ্বল করতে সাহায্য করে।
    3. হলুদ: দুধ বা মধুর সাথে হলুদের গুঁড়ো মিশিয়ে পেস্ট তৈরি করুন। এটি আপনার মুখে লাগান এবং শুকানোর পর ধুয়ে ফেলুন। হলুদের প্রাকৃতিক ত্বক উজ্জ্বল করার বৈশিষ্ট্য রয়েছে।
    4. পেঁপে: পাকা পেঁপে ম্যাশ করে ফেস মাস্ক হিসেবে লাগান। ধুয়ে ফেলার আগে এটি 20 মিনিটের জন্য রেখে দিন। পেঁপেতে রয়েছে এনজাইম যা ত্বককে এক্সফোলিয়েট ও উজ্জ্বল করে।
    5. দই: আপনার মুখে সাধারণ দই লাগান এবং 15-20 মিনিটের জন্য রেখে দিন। গরম পানি দিয়ে মুখ ধুয়ে পরিষ্কার করুন। দই ত্বকের মৃত কোষ দূর করতে সাহায্য করে এবং ত্বক উজ্জ্বল করে।
    6. শসা: শসা টুকরো টুকরো করে মুখে ঘষুন বা শসা ব্লেন্ড করে রস মুখে লাগান। এটি ত্বককে সতেজ ও উজ্জ্বল করে।
    7. অ্যালোভেরা জেল: আপনার মুখে তাজা অ্যালোভেরা জেল লাগান এবং ধুয়ে ফেলার আগে 20 মিনিটের জন্য রেখে দিন। অ্যালোভেরা ত্বককে প্রশমিত ও উজ্জ্বল করতে সাহায্য করে।
    8. টমেটো: একটি টমেটো অর্ধেক করে কেটে মুখে ঘষুন বা ব্লেন্ড করে রস বের করুন। ধুয়ে ফেলার আগে এটি 15 মিনিটের জন্য রেখে দিন। টমেটোতে প্রাকৃতিক ব্লিচিং বৈশিষ্ট্য রয়েছে।

    9. কমলার খোসা: কমলার খোসা শুকিয়ে গুঁড়ো করে নিন। দই বা গোলাপ জলের সাথে পাউডার মিশিয়ে পেস্ট তৈরি করুন। এটি আপনার মুখে লাগান এবং শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। কমলার খোসা ত্বককে হালকা ও উজ্জ্বল করতে সাহায্য করে।
    10. চন্দন পাউডার: গোলাপ জলের সাথে চন্দন গুঁড়ো মিশিয়ে পেস্ট তৈরি করুন। এটি আপনার মুখে লাগান এবং এটি শুকিয়ে যাওয়া পর্যন্ত রেখে দিন। জল দিয়ে ধুয়ে ফেলুন। চন্দন কাঠের ত্বক উজ্জ্বল করার বৈশিষ্ট্য রয়েছে।
    11. বাদাম তেল: ঘুমানোর আগে কয়েক ফোঁটা বাদাম তেল আপনার মুখে ম্যাসাজ করুন। বাদাম তেল ত্বককে পুষ্টি জোগায় এবং উজ্জ্বল করতে সাহায্য করে।
    12. আলু: একটি আলু ছেঁকে নিন এবং একটি তুলোর বল দিয়ে রস আপনার মুখে লাগান। ধুয়ে ফেলার আগে এটি 15 মিনিটের জন্য রেখে দিন। আলুতে প্রাকৃতিক ব্লিচিং বৈশিষ্ট্য রয়েছে।
    13. নারকেল তেল: আপনার মুখে নারকেল তেলের একটি পাতলা স্তর লাগিয়ে সারারাত রেখে দিন। সকালে ধুয়ে ফেলুন। নারকেল তেল ত্বককে ময়েশ্চারাইজ এবং উজ্জ্বল করতে সাহায্য করে।
    14. পুদিনা পাতা: পুদিনা পাতা গুঁড়ো করে মধুর সঙ্গে মিশিয়ে পেস্ট তৈরি করুন। এটি আপনার মুখে লাগান এবং ধুয়ে ফেলার আগে 15 মিনিটের জন্য বসতে দিন। পুদিনা পাতার শীতল প্রভাব রয়েছে এবং ত্বক উজ্জ্বল করতে সাহায্য করে।
    15. গ্রিন টি: গ্রিন টি তৈরি করে ঠান্ডা হতে দিন। একটি তুলোর বল দিয়ে আপনার মুখে এটি প্রয়োগ করে এটিকে ফেসিয়াল টোনার হিসাবে ব্যবহার করুন। গ্রিন টি ত্বককে উজ্জ্বল ও পুনরুজ্জীবিত করতে সাহায্য করে।

About Shohel Shikder

Check Also

Why Change the logo NOKIA?

Why Change the logo NOKIA?

Why Change the logo NOKIA? Nokia has changed its logo several times throughout its history. …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *